Thursday, August 11, 2022

পরীক্ষার্থীদের জন্য পাঁচটি সেরা Youtube এডুকেশনাল চ্যানেল

JJM TECH DESK: বর্তমানে ইউটিউব একটি জনপ্রিয় ভিডিও অ্যাপস। যে কোনো ধরনের ভিডিও পাওয়া যায় ইউটিউবে। বর্তমানে অধিকাংশ ছাত্র-ছাত্রীর দিনের বেশিরভাগ সময় ইউটিউবে ভিডিও দেখেই কেটে যায়। যে কোনো ধরনের পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য রইলো পরীক্ষার্থীদের জন্য পাঁচটি সেরা Youtube এডুকেশনাল চ্যানেল।

Wifi Study
যারা ব্যাংক, এসএসসি, রেল অথবা ইউপিএসসির জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য এই চ্যানেল খুবই কার্যকর।  যে সমস্ত পরীক্ষার্থীরা সরকারি চাকরির পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন তারা ইউটিবের এই চ্যানেলটিকে সাবস্ক্রাইব করে রাখতে পারেন। 

Lesics
আধুনিক টেকনোলজি ও গ্রাফিক্সের মাধ্যমে সায়েন্টিফিক্যাল এক্সপেরিমেন্ট কাজ করতে চান তাদের জন্য এই চ্যানেল আদর্শ। বর্তমানে এই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ৪.৭ মিলিয়ন।

TsMadan
যেসব ছাত্র-ছাত্রীরা ইংরেজি ভাষায় দুর্বল, এই ভাষায় দক্ষতা আনতে চান তাদের জন্য TsMadan চ্যানেল ফলো করা উচিত। বর্তমানে এই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা রয়েছে ১০.৭ মিলিয়ন। নিজের কমিউনিকেশন স্কিলকে দক্ষ করে তোলার জন্য এই চ্যানেলের সাহায্য নেওয়া যেতে পারে।

Khan GS Research Centre
সাধারণ ভাষায় বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জন করার জন্য Khan GS Research Centre ইউটিউব চ্যানেলের সাহায্য নেওয়া যেতে পারে। অ্যাকাউন্টস থেকে শুরু করে সাইন্স, কারেন্ট অ্যাফেয়ার্স, ইতিহাস, ভূগোল, পলিটিক্যাল সায়েন্স, টেকনোলজি এবং জেনারেল টপিকের উপর বিভিন্ন শিক্ষামূলক ভিডিও আপলোড করা হয় এই চ্যানেলে। বর্তমানে khan GS Research Centre এর সাবস্ক্রাইবার সংখ্যা রয়েছে ১২.৫ মিলিয়ন।

Study IQ education
এই চ্যানেলে মূলত ইউপিএসসি সংক্রান্ত বিভিন্ন শিক্ষামূলক ভিডিও আপলোড করা হয়। তবে শুধু সিভিল সার্ভিস নয় যেকোনো রকম প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিলে এই চ্যানেলে ফলো করা উচিত। বিভিন্ন গুরুত্বপূর্ণ খবর তার বিশ্লেষণ, অর্থনীতি, রাজনীতি, বিজ্ঞান বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করা হয় এই চ্যানেলের উপর। এই চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা রয়েছে ১৫ মিলিয়ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ