Sunday, August 14, 2022

আপনি কি সারাক্ষণই ক্লান্তি অনুভব করেন? ডায়েটে রাখুন এই সাত রকম খাবার

 জোহার জঙ্গলমহল :  অনেক সময় ঘুম না পেলেও শরীর যেন দুর্বল মনে হয়, ক্লান্তিভাব আসে। ঘুম থেকে ওঠার পর, কাজের মাঝে, শরীর যেন আর চলতে চায় না। আর, অতিরিক্ত ক্লান্তিভাবের ফলে শরীর কাহিল হয়ে পড়ে। আপনিও কি এই সমস্যায় ভুগছেন? ভাল ঘুম হওয়া সত্ত্বেও আপনি কি প্রায়ই দিনের বেলা ক্লান্ত বোধ করেন? এক্ষেত্রে, একটু খাওয়াদাওয়ার দিকে নজর দিলেই এই সমস্যা কমতে পারে।
এমন কিছু খাবার আছে, যেগুলি ডায়েটে অন্তর্ভুক্ত করলে ক্লান্তিভাব থেকে মুক্তি পেতে পারেন। এই খাবারগুলি আপনাকে প্রচুর পরিমাণে এনার্জি সরবরাহ করতে পারে। তাহলে জেনে নিন ক্লান্তি থেকে বাঁচতে কী কী খাবার খাদ্যতালিকায় রাখবেন।
টাটকা মরশুমি ফল  :  ডায়েটে টাটকা মরশুমি ফল অন্তর্ভুক্ত করুন, এগুলি আপনাকে প্রচুর পরিমাণে পুষ্টি সরবরাহ করবে এবং ক্লান্তির বিরুদ্ধে লড়াই করতেও সহায়তা করবে। কো-এনজাইম Q10, ম্যাগনেসিয়াম, পটাশিয়াম এবং আয়রনের মতো পুষ্টি উপাদান অনেক ফলের মধ্যে পাওয়া যায়, যা আপনার শরীরকে শক্তি উত্‍পাদন ও সংরক্ষণে সাহায্য করে।
সবুজ শাকসবজি  :  সবুজ শাকসবজি প্রচুর পরিমাণে খাওয়া অত্যন্ত উপকারি! পালং শাক, ব্রকোলি, কালে, লেটুস বা সুইস চার্ডের মতো শাকসবজি ডায়েটে অন্তর্ভুক্ত করুন। এগুলি প্রচুর ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। আপনি এই সবজি স্যুপ বা সালাদে দিয়েও খেতে পারেন।
চিয়া সিড  : চিয়া সিডকে এনার্জির ছোটখাটো পাওয়ার ব্যাংক বলা যেতে পারে, কারণ এতে স্বাস্থ্যকর চর্বি এবং ফাইবার থাকে। এই ছোট্ট বীজগুলি ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ, যা মস্তিষ্ক এবং হৃদযন্ত্রের কার্যকারিতার জন্য অত্যন্ত প্রয়োজনীয়। এছাড়াও, চিয়া সিড ম্যাগনে%

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ