Friday, May 27, 2022

HDFC ও SBI ব্যাংকের গ্রাহকদের জন্য বড়ো খবর, না পড়লে পড়তে হতে পারে মারাত্মক অসুবিধায়

জোহার জঙ্গলমহল: বেসরকারি সেক্টরের সবচেয়ে বড় ব্যাঙ্ক হল HDFC এবং দেশের সবচেয়ে বৃহত্তম ব্যাংক SBI। সম্প্রতি এই দুটি ব্যাংক তাদের গ্রাহকদের জন্য একটি অ্যালার্ট জারি করেছেন। জানা না থাকলে আপনাকে মারাত্মক অসুবিধায় পড়তে হতে পারে।

আয়কর অধিনিয়ম 1961 এর ধারা 139AA নিয়ম অনুযায়ী, দেশের প্রত্যেক নাগরিককে ৩০ সেপ্টেম্বর ২০২১ এর মধ্যে আধারের সঙ্গে প্যান লিঙ্ক করতে বাধ্যতামূলক করা হয়েছে। তাই HDFC ও SBI ব্যাংক একাধিকবার গ্রাহকদের প্যান ও আধার লিঙ্ক করার জন্য বলেছেন। সম্প্রতি ই-মেল ও ট্যুইটের মাধ্যমে এই দুই ব্যাংক গ্রাহকদের জানিয়েছেন ৩০ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত প্যান ও আধার লিঙ্ক না করিয়ে থাকলে প্রভাবিত হবে ব্যাঙ্কের পরিষেবা। আধার কার্ড লিঙ্ক করা না থাকলে নিস্ক্রিয় হবে প্যান কার্ড। নিষ্ক্রিয় প্যান কার্ড কোনও ধরনের ট্রানজাকশনের জন্য ব্যবহার করা যাবে না।

প্যান ও আধার লিঙ্ক করার দুটি পদ্ধতি রয়েছে। প্রথম এসএমএস এবং দ্বিতীয় ইনকাম ট্যাক্সের ওয়েবসাইট। ২. এসএমএস এর মাধ্যমে প্যান ও আধার লিঙ্ক করাতে চাইলে UIDPAN<স্পেস>১২ অঙ্কের আধার নম্বর <স্পেস> ১০ ডিজিটের প্যান নম্বর লিখে 567678 বা 56161 নম্বরে পাঠিয়ে দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ