Saturday, August 20, 2022

ঝাড়গ্রাম জেলায় হাতির তান্ডবে মৃত্যু মহিলার

JJM NEWS DESK: ঝাড়গ্রামে হাতির হানায় ফের প্রাণ গেল এক মহিলার। ঘটনাটি ঘটছে গতকাল বুধবার রাত নাগাদ ঝাড়গ্রাম জেলার বিনপুর ২ নম্বর ব্লকের বেলপাহাড়ী রেঞ্জের কপাটকাটা এলাকায়। ঘটনায় মৃত মহিলার নাম ফুলমণি মান্ডি (বয়স আনুমানিক ৫০)। হাতির তান্ডবে দেওয়াল চাপা পড়ে প্রাণ হারান  তিনি।

স্থানীয় সূত্রে জানতে পারা যায় ওই এলাকায় খাবারের সন্ধানে তান্ডব চালায় কয়েকটি বুনো হাতি। সেই সময় একটি দাঁতাল হাতি চারটি বাড়িতে ভাঙচুর চালায়। দাঁতালের তান্ডবে ভেঙে পড়েছে চারটি বাড়ি। ফুলমণি মান্ডি সেই সময় নিজের বাড়িতেই ঘুমোচ্ছিলেন। তার বাড়িতেও হামলা চালায় দাঁতাল হাতি। হাতির তান্ডবের জেরে বাড়ির দেওয়াল চাপা পড়ে প্রাণ হারান তিনি। বনদফতরের জেরে হাতিগুলিকে জঙ্গলে ফেরানো সম্ভব হয়। এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। আজ সকালে মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কপাটকাটা থেকে ঝাড়গ্রাম হাসপাতালে নিয়ে আসা হয়।

ওই এলাকার পাশাপাশি বেশ কয়েকটি এলাকা জুড়ে হামলা চালায় একটি দাঁতাল সহ আরো কয়েকটি হাতি। জানা গেছে বিনপুরের মির্জাপুর এলাকায় একটি বীজতলা নষ্ট করে বেশ কয়েকটি হাতি। অপরদিকে গতকাল রাত্রে সাঁকরাইল ব্লকের ডাহি, কাশিডাঙ্গা সহ বেশ কিছু এলাকায় হামলা চালায় একটি দাঁতাল হাতি। জানা গেছে হাতিটি সুবর্নরেখা নদী পেরিয়ে লোকালয়ে খাবারের সন্ধানে ঢোকে। আজ নতুন করে ঝাড়খন্ড থেকে ৩০টি হাতি গিধনী বীট আমতলিয়ার বাঘাখোন্দর জঙ্গলে প্রবেশ করেছে। গতকাল পর্যন্ত মোট ৪২টি হাতি ছিল। হাতির তান্ডবের জেরে তটস্থ হয়ে উঠেছেন এলাকাবাসীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ