Thursday, May 26, 2022

“Sankalp” Foundation:”সংকল্প” ফাউন্ডেশনের বর্ষপূর্তি উপলক্ষ্যে রক্তদান শিবির, কোভিড সন্মাননা প্রদান, অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতা: বহুবিধ সমাজসেবা মূলক কর্মসূচি ও সাংস্কৃতিক কর্মসূচির মধ্য দিয়ে নিজেদের বর্ষপূর্তি উদযাপন করলো মেদিনীপুরের অগ্রণী স্বেচ্ছাসেবী সংগঠন সংকল্প ফাউন্ডেশন।করোনা অতিমারীর পরিস্থিতিতে রক্তের সংকট প্রবল। রাজ্যে থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুর সংখ্যাও বহু। বর্ষপূর্তি উপলক্ষ্যে করোনা আবহে রক্তের সংকট কিছুটা হলেও মেটাতে সংকল্প ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার সকালে মেদিনীপুর শহরের বিদ্যাসাগর মেমোরিয়াল হলে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির। রক্তদান শিবিরকে কেন্দ্র করে সকাল থেকে ফাউন্ডেশনের সদস্যদের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিল তুঙ্গে। এদিনের শিবিরে ৫ জন মহিলা সহ মোট ৩৫ জন রক্তদান করেন।

শিবির শুরুর আগে কর্মসূচির শুরুতে সংগঠনের পতাকা উত্তোলন করা হয় এবং সংগঠনের সদস্য-সদস্যারা সমবেত আবৃত্তি পরিবেশন করেন। প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে সকালের কর্মসূচির সূচনা করেন পশ্চিম মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ভুবন চন্দ্র হাঁসদা। প্রথম পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজকর্মী সাহিত্যিক রোশেনারা খান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত সেবাশ্রমের মেদিনীপুর শাখার স্বামী মিলনানন্দ মহারাজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের ডিন অধ্যাপক সত্যজিৎ সাহা। এছাড়া উপস্থিত ছিলেন উদ্যোগপতি আনন্দ গোপাল মাইতি, উদ্যোগপতি উদয় রঞ্জন পাল, ব্লাড ডোনার্স ফোরামের জেলা সভাপতি অসীম ধর ও জেলা সম্পাদক জয়ন্ত মুখার্জি, সমাজকর্মী ঝর্না আচার্য, লক্ষণ চন্দ্র ওঝা, মনিকাঞ্চন রায়, নরসিংহ দাস, জগন্নাথ পাত্র প্রমুখ। এদিন সংগঠনের পক্ষ থেকে স্বাগত ভাষন দেন সংকল্পের সম্পাদিকা পারমিতা সাউ। এছাড়াও সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন উপদেষ্টা গোপাল সাহা, ডিরেক্টর ডঃ শান্তনু পান্ডা। উপস্থিত ছিলেন সংগঠনের অনান্য সদস্যরা। এই পর্যায়ে সমবেত অতিথিদের হাত ধরে একটি স্মরণিকা প্রকাশিত হয়। প্রথম পর্যায়ে সমগ্র অনুষ্ঠানটি সুচারু ভাবে সঞ্চালনা করেন বিদ্যাসাগর বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা স্বাতী বন্দ্যোপাধ্যায়।

বিকেলে দ্বিতীয় পর্যায়ে সারা বাংলা অনলাইন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, কোভিড যোদ্ধা সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকেলের দ্বিতীয় পর্বের উদ্বোধন করেন পশ্চিম মেদিনীপুরের অতিরিক্ত জেলা শাসক কেম্পাহুন্নাইয়া। এই দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিকিৎসক ডাঃ সন্ধ্যা মন্ডল ধাড়া। কোভিড যোদ্ধা সন্মাননা প্রদান করা হয় চিকিৎসক ডাঃ প্রবোধ পঞ্চধ্যায়ী, ডাঃ সমরেন্দ্রনাথ ত্রিপাঠি, ডাঃ নিতাই চন্দ্র হুতাইত, সমাজকর্মী সাংবাদিক সুদীপ খাঁড়া, সাংবাদিক সেখ মহম্মদ ইমরান, সময় বাংলার কর্ণধার জয়ন্ত মন্ডল, সাংবাদিক সম্পাদক তাপস মাইতি, সাংবাদিক বিশ্বনাথ দাস, সাংবাদিক সৌমেন চক্রবর্তী সহ অন্যান্যদের। এছাড়াও এদিন সংকল্প তাদের মানবিক প্রয়াসের অঙ্গ হিসেবে দশজন অটো চালককে “কোভিড যোদ্ধা” সম্বর্ধনা জ্ঞাপন করা হয়। উপস্থিত অতিথিরা সংকল্প ফাউন্ডেশনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করে সংগঠনকে অভিনন্দন জানান। এই পর্বে অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতায় সফল ৩৯ জন সফল প্রতিযোগীদের হাতে পুরস্কার ও শংসাপত্র তুলে দেওয়া হয়। দ্বিতীয় পর্যায়ের সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডঃ শান্তনু পাণ্ডা। এদিনের অনুষ্ঠানে সঙ্গীত শিল্পী দীপেশ দে’র নেতৃত্বে “হৃদ মাঝারে” বাংলা ব্যান্ড সংগীত পরিবেশন করে। সংগঠনের পক্ষে পিন্টু সাউ জানান, সকলের সহযোগিতায় এদিনের কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ