Thursday, August 11, 2022

Humanitarian Effort:স্বেচ্ছাসেবী সংগঠন “অপরাজেয়” এর মানবিক প্রয়াস

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর: আরও একবার মানুষের পাশে দাঁড়ালো অপরাজেয়। বৃহস্পতিবার স্বেচ্ছাসেবী সংগঠন অপরাজেয়-এর পক্ষ থেকে চন্দ্রকোনা ২ নং ব্লকের অন্তর্গত পলাশচাবড়ীর ভালুককুণ্ডু, বেলগেড়িয়া ও বড় আকনা এলাকায় করোনাকালীন সময়ে কাজ হারানো দুঃস্থ পরিবারগুলির হাতে মাস্ক, খাদ্য সামগ্রী ও বাড়ির পড়ুয়া ছেলে-মেয়েদের জন্য শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়। এছাড়া এলাকার প্রতিবন্ধী মানুষদের হাতেও খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। এই এলাকায় ৭৫টি পরিবারের হাতে সংগঠনের পক্ষ থেকে মাস্ক এবং খাদ্য সামগ্রী হিসেবে চিড়া, চিনি, বিস্কুট, সুজি, ডাল, হলুদ গুঁড়ো, লবণ তূলে দেওয়া হয়। এছাড়া শিক্ষা সামগ্রী হিসেবে খাতা, কলম, পেনসিল, ইরেজার, শার্পনার, রং পেনসিল, আঠা তুলে দেওয়া হয়। অপরাজেয়’র এই প্রয়াসে এলাকার মানুষজন খুশি।

অন্যদিকে মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করতে পেরে খুশি অপরাজেয়’র সদস্য-সদস্যারা। এদিন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি চিত্ততোষ পৈড়া, সংস্থার সদস্যা হাসিনা খান, সদস্য অতনু ঘোষ, অরিজিৎ জানা, দীনেশ সরেন, সুভাষ দন্ডপাট প্রমুখ। এদিনের কর্মসূচীর যাবতীয় ব্যয়ভার সংস্থার সদস্যা হাসিনা খান নিজের কাঁধে তুলে নিয়েছেন এবং তিনি এদিনের কর্মসূচিতে উপস্থিত থেকে কর্মসূচি রূপায়ণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

সমস্যায় থাকা মানুষদের সামনে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “আমি আজ আপনাদের মধ্যে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আগামী দিনেও আমি আমার সামর্থ্য মতো মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো। সমাজ সেবার মাধ্যম হিসেবে “অপরাজেয়” সংগঠনকে কাছে পেয়েছি, এই সংগঠনের হাত ধরে সমাজ সেবার কাজকে এগিয়ে নিয়ে যাবো” পাশাপাশি তিনি অপরাজেয় সংগঠনের সদস্য-সদস্যাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। অন্যদিকে তাঁদের সাথে সক্রিয়ভাবে সমাজসেবার কাজে অংশ নেবার জন্য হাসিনা খানকে অপরাজেয়’র পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ