Sunday, August 14, 2022

Bank Overdraft:ব্যাংক অ্যাকাউন্ট খালি থাকলেও কীভাবে পাবেন অগ্রিম

জোহার জঙ্গলমহল নিউজ ডেস্ক: ব্যাংক অ্যাকাউন্ট খালি থাকলেও আপনি পেতে পারেন অগ্রিম। এই সুবিধা ভারতীয় ব্যাংকগুলি সরবরাহ করে থাকে। প্রকৃতপক্ষে এটি একটি স্বল্পমেয়াদী ঋণ সুবিধা যা ব্যাংকের গ্রাহকদের জরুরী অবস্থার মধ্য দিয়ে যাত্রা করার জন্য একটি ছোট ঋণ নেওয়ার অনুমতি দেওয়া হয়ে থাকে। ভারতে State Bank of India, দেশের অন্যতম শীর্ষ বেসরকারি ঋণদাতা ব্যাংক ICICI ব্যাংকের মতো রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলি সারা ভারতে এই Overdraft এর সুবিধা প্রদান করে থাকেন।

কত টাকা পেতে পারেন আপনি
মাসিক বেতনের উপর নির্ভর করে এই সুবিধা প্রদান করা হয়ে থাকে। গ্রাহকের মাসিক বেতনের তিন গুণ পর্যন্ত অগ্রিম পেতে পারেন। প্রতিটি ব্যাংকের বিভিন্ন সীমা রয়েছে, যা গ্রাহকের আর্থিক প্রোফাইলের উপরও নির্ভর করে। এই পরিষেবা কেবলমাত্র বেতনভোগী গ্রাহকরা পেতে পারেন। ব্যাংক যদি গ্রাহককে ওভারড্রাফ্ট সম্পর্কিত বার্তা প্রদান করে থাকেন তবেই এই গ্রাহক এই সুবিধা ব্যাংক থেকে পাওয়া যাবে।

ব্যাংক ওভারড্রাফ্ট সুবিধার শর্তাবলী
১.এই পরিষেবার শর্তাবলী কিছুটা জটিল। প্রথমত, শুধুমাত্র ভারতের নির্বাচিত ব্যাংকগুলি বর্তমানে ব্যক্তিদের ওভারড্রাফ্ট সুবিধা সরবরাহ করে। দ্বিতীয়ত, যে সব বেতনভোগী ব্যক্তির ব্যাঙ্কে বেতনব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে, তাদের এই পরিষেবা দেওয়া হয়।
২.সবচেয়ে বড় কথা, ব্যাঙ্ক অ্যাকাউন্টে অগ্রিম বিতরণের আগে ব্যাঙ্ক গ্রাহকদের ক্রেডিট স্কোরের দিকেও উঁকি দেয়। যারা শর্তগুলি পূরণ করে তারা হঠাত্‍ কোনও আর্থিক সমস্যা পরিচালনা করতে সহজেই ব্যাংক সুবিধাটি ব্যবহার করতে পারে।
৩.ওভারড্রাফ্ট সুবিধার অধীনে নেওয়া অগ্রগতির সুদের হার ব্যাংক থেকে ব্যাংক পর্যন্ত পৃথক। বেশিরভাগ ক্ষেত্রে, ওভারড্রাফ্ট সুবিধা ব্যবহার করে নেওয়া অগ্রিমের উপর ১% থেকে ৩% সুদের হারের মধ্যে যে কোনও জায়গায় ব্যাংক চার্জ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ