Saturday, August 20, 2022

আজ ১৭.০৮.২০২১ মঙ্গলবার, দেখে নিন জঙ্গলমহলে হাতির অবস্থান

 জোহার জঙ্গলমহল ডেস্ক, হাতির খবর: আজ ১৭.০৮.২০২১, মঙ্গলবার। দেখে নিন জঙ্গলমহলের জেলাগুলিতে হাতির অবস্থান।

বাঁকুড়া বনবিভাগে হাতির অবস্থান: বড়জোড়া রেঞ্জে উত্তর সরাগাড়া মৌজায়-১০টি,বেলিয়াতোর রেঞ্জে মেঠানা-১টি। এই সমস্ত এলাকা এবং পার্শ্ববর্তী এলাকার সকলকে সতর্ক থাকার অনুরোধ করা হচ্ছে।
বিভাগীয় বনাধিকারীক ,
বাঁকুড়া (উত্তর) বনবিভাগ।

মেদিনীপুর বনবিভাগে হাতির অবস্থান:নয়াবসত রেঞ্জ, বাঁশডিহা-১ টা, লালগড় রেঞ্জ, কামরাঙ্গি-১১-১২ টা, চাঁদড়া রেঞ্জ, গাররা-১৫-১৬ টা, গোলগোলচটি-১২-১8 টা ,আউশাবান্ধি- ২৩-২৫ টা,আমাঝর্ণা-১টা, ভাদুতলা রেঞ্জ, নতুনডিহি-১টা। জঙ্গলে যাবেন না, সতর্ক থাকবেন। বিভাগীয় বনাধিকারিক, মেদিনীপুর বনবিভাগ।

ঝাড়গ্রাম বনবিভাগে হাতির অবস্থান: মোট হাতি: ২৮ টি, রেঞ্জ:ঝাড়গ্রাম, বীট:বান্দরভোলা, মৌজা:খাসজঙ্গল/৭৩১, দল হাতি: ২৮ টি, রেঞ্জ:গিধনী, বীট:আমতলিয়া, মৌজা:চান্দুয়া,হাতি: ০২ টি, রেঞ্জ:লোধাশুলি, বীট:লোধাশুলি, মৌজা:ভাওদা, হাতি: ০৩ টি। হাতির গতিপথে বাধা দিবেন না। সন্ধ্যা ০৬টা থেকে সকাল ০৬টা পর্যন্ত বাড়ির বাইরে বেরোবেন না,মদ খেয়ে বাইরে যাবেন না ও বাড়িতে মদ রাখবেন না । সকলে সতর্ক থাকিবেন, বিভাগীয় বনাধিকারিক,ঝাড়গ্রাম বিভাগ।

রূপনারায়ণ বনবিভাগে হাতির অবস্থান: রেঞ্জ: হুমগড়, বামুনবাঁধ, হাতি ২টি, টাঙ্গাসোল, হাতি ৩টি, ও কারাসাল, হাতি ৩টি, মহালিসাই, খাপরিভাঙা, হাতি ২টি, গোয়ালতোড়, টেসাবাঁধ, হাতি ১-১৯টি, বন্যপ্রাণী শিকার আইনত দণ্ডনীয় অপরাধ। এই অপরাধ মূলক কাজ থেকে দূরে থাকুন। স্থানীয় মানুষকে জঙ্গলে যেতে নিষেধ করা হচ্ছে। সকলে সতর্ক থাকিবেন। বিভাগীয় বনাধিকারিক, রূপনারায়ন বনবিভাগ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ