Saturday, May 28, 2022

National Sports Day:জাতীয় ক্রীড়া দিবসে রক্তদান শিবির ও ক্রীড়া ব্যাক্তিত্বদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতা: পশ্চিম মেদিনীপুর জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের উদ্যোগে ‌ভারতবর্ষের অন্যতম কিংবদন্তী খেলোয়াড় হকির জাদুকর মেজর ধ্যানচাঁদের ১১৬ তম জন্মদিন উপলক্ষে গতকাল রবিবার ২৯শে আগষ্ট জাতীয় ক্রীড়া দিবসে অনুষ্ঠিত হয় এক রক্তদান শিবির। ২০জন মহিলা সহ এই শিবিরে ৮৮ জন রক্তদাতা রক্তদান করেন।রক্ত সংগ্রহে ছিলেন মেদিনীপুর জেলা হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক কর্তৃপক্ষ। পাশাপাশি এদিন জেলার ক্রীড়াজগতের বিভিন্ন ক্ষেত্রের ১৮ জন ক্রীড়াব্যক্তিত্বকে সংবর্ধনা জানানো হয়। পতাকা উত্তোলনের মধ্য দিয়ে গতকালের অনুষ্ঠানটি শুরু হয়েছিল। পতাকা উত্তোলন করেন মেদিনীপুর জেলা বিদ্যালয় সংস্থার প্রাক্তন সম্পাদক নিকুঞ্জ বারিক।ধ্যানচাঁদের প্রতিকৃতিতে মাল্যদান করেন বিশিষ্ট সমাজসেবী সুজয় হাজরা সহ অন্যান্যরা।

ওই দিনের শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলার অতিরিক্ত জেলা শাসক আই.এ. এস. কেম্পাহুন্নাইয়া। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষক তথা পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের জনস্বাস্থ্য ও পরিবেশ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ‌ শ্যামপদ পাত্র, জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের কার্য নির্বাহী সভাপতি তাপস দে, সমাজসেবী আশীষ চক্রবর্ত্তী, সমাজসেবী সুব্রত সরকার, হুগলি ও পশ্চিম বর্ধমান জেলার জেলা শারীরশিক্ষা ও যুব কল্যাণ আধিকারিক ড.বিকাশ চন্দ্র মন্ডল, কলকাতা রবসন স্পোর্টসের কর্ণধার সঞ্জয় রাহা, শিক্ষক নেতৃত্ব রাজীব মান্না, শিক্ষক নেতৃত্ব অর্ঘ্য চক্রবর্তী, পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের প্রতিনিধি তথা গড়বেতা ৩নং ব্লকের শিক্ষা, ক্রীড়া, তথ্য ও সংস্কৃতি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ শিক্ষক কৃষ্ণেন্দু বিষুই, বিশিষ্ট সমাজসেবী সন্দীপ সিংহ, রক্তদান আন্দোলন কর্মী ফাকরুদ্দিন মল্লিক প্রমুখ।

এঁদের উপস্থিতিতে রক্তদান কর্মসূচি প্রাণবন্ত হয়ে ওঠে। জাতীয় ক্রীড়াদিবসের এই বিশেষ দিনে পশ্চিম মেদিনীপুর জেলার বিশিষ্ট ফুটবল, ক্রিকেট, দাবা, রিদমিক জিমন্যাস্টিকস, ডাইভিং, হকির ক্ষেত্রে জাতীয়, আন্তর্জাতিক স্তরে সফল পুরুষ ও মহিলা ক্রীড়াবিদদের সম্মাননা প্রদান করা হয়। পশ্চিম মেদিনীপুর জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের সম্পাদক বিশিষ্ট শারীরশিক্ষার শিক্ষক সোমনাথ দাস জানান “প্রতি বছর জাতীয় ক্রীড়া দিবসে রক্তদান কর্মসূচি ও ক্রীড়াবিদদের সংবর্ধনা অনুষ্ঠান চলবে। সবার সহযোগিতা ও শুভেচ্ছায় পশ্চিম মেদিনীপুর জেলা রাজ্য তথা দেশের ক্রীড়া মানচিত্রে উল্লেখযোগ্য ভূমিকায় থাক এটা আমাদের সম্মিলিত প্রার্থনা।” পাশাপাশি ওই দিনের কর্মসূচি সুষ্ঠু ভাবে রূপায়িত হবার জন্য সোমনাথ বাবু সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন। ওই দিনের কর্মসূচি ঘিরে বিপুল উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ