Saturday, August 20, 2022

অতিভারী বৃষ্টির ফলে ভাঁসছে গড়বেতার শুড়িবাকা গ্রাম

রাকেশ হাটুই, গড়বেতা: অতিভারী বৃষ্টির ফলে ভাঁসছে পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা ৩ নম্বর ব্লকের আমলাশুলি গ্রাম পঞ্চায়েতের শুড়িবাকা গ্রাম। এই গ্রামের পাশেই রয়েছে একটি ক্যানেল। গতকাল অতিভারী বৃষ্টির ফলে সেই জল ক্রমশ বেড়ে যাওয়ায় গতকাল রাত্রি ১০টা থেকে গ্রামে জল প্রবেশ করতে থাকে।

সকাল থেকে বৃষ্টি আরো বাড়তে থাকায় গ্রামে জল প্রবেশের পরিমাণও আরো বাড়তে থাকে। গ্রামে ক্রমশ জল বাড়তে থাকার ফলে চরম অসুবিধায় পড়েন গ্রামবাসীরা। যার ফল স্বরূপ খুবই আশংকাজনক অবস্থা উপলব্ধি করতে থাকেন গ্রামবাসীরা। জল ক্রমশ বাড়তে বাড়তে জলস্তরের পরিমাণ ৬ ফুটে পৌঁছায়। এই ভয়াবহ অবস্থায় জল বের করার জন্য জেসিবি ডাকা হয় এবং রাস্তা ও ড্রেন কেটে জল বের করার চেষ্টা চালানো হয়।

শুড়িবাকা গ্রাম থেকে প্রায় দেড় কিলোমিটার দূরেই রয়েছে ৩০০ বিঘার একটি বাঁধ। মুকুটমণিপুরে কংসাবতী ড্যামে জল ছাড়ার ফলে সেই জল ওই বাঁধে প্রবেশ করে। অতিভারী বৃষ্টির ফলে সেই বাঁধটিরও ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে।প্রশাসনে খবর দেওয়া হলে এলাকা পরিদর্শনে আসেন গড়বেতা ৩ নম্বর ব্লকের বিডিও, জয়েন্ট বিডিও ও পঞ্চায়েত সমিতির সভাপতি। তারা পায়ে হেঁটে গোটা গ্রাম পরিদর্শন করেন ও বাঁধটির অবস্থা খতিয়ে দেখেন এবং মানুষের পাশে থাকার আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ