Saturday, August 20, 2022

গোপীবল্লভপুর এলাকার কৃতি শিক্ষার্থীদের পাশে স্কুলশিক্ষক হেরম্ব নাথ চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: কৃতি শিক্ষার্থীদের উৎসাহিত করতে এগিয়ে এলেন স্কুল শিক্ষক। ২০২১ শিক্ষাবর্ষে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর-১ নম্বর ব্লকের কৃতি ছাত্র-ছাত্রীদের উৎসাহিত করতে এগিয়ে এলেন জঙ্গলমহল এলাকার মানবদরদী শিক্ষক হেরম্ব নাথ চক্রবর্তী। রবিবার দেশের ৭৫তম স্বাধীনতা দিবসে হেরম্ব নাথ বাবু, কৃতি ছাত্র-ছাত্রীদের বাড়িতে বাড়িতে গিয়ে উপহারস্বরূপ প্রত্যেককে একটি করে অক্সফোর্ড ডিক্সনারি, স্বামীজীর জীবনাদর্শের একটি করে পুস্তক, এপিজি আব্দুল কালামের ভাবাদর্শের একটি করে পুস্তক এবং করোনা সতর্কতার জন্য একটি করে এন-৯৫ মাক্স ও স্যানিটাইজার তুলে দেন।

হেরম্ব নাথ বাবু জানান, তাঁর আচার্য তথা বাঁকুড়া বিশ্বপ্রেমিক সঙ্ঘ নামক আশ্রমের অধ্যক্ষ প্রয়াত স্বামী প্রশান্তানন্দ মহারাজজীর পূণ্য স্মৃতির উদ্দেশ্যে বাঁকুড়া জেলায় তাঁর এলাকার কৃতি ছাত্র-ছাত্রীদের তিনি ২০১৩ সাল থেকে পুরস্কৃত করে আসছেন। গোপীবল্লভপুর এলাকায় তাঁর এই উদ্যোগ এই বছরই প্রথম। করোনা উদ্ভূত পরিস্থিতির জন্য কোনো অনুষ্ঠান করা সম্ভব হয়নি। তাই তিনি কৃতি ছাত্র-ছাত্রীদের বাড়িতে বাড়িতে যেয়ে এই সমস্ত উপহার সামগ্রী তাদের হাতে তুলে দেন। মাধ্যমিকস্তরে যে সমস্ত কৃতি ছাত্র-ছাত্রীদের হাতে এই সমস্ত উপহারসামগ্রী দেওয়া হয়, তারা হলো দেবশঙ্কর সেনাপতি, সুমন বেরা, প্রকৃতি চৌধুরী এবং সৌগত দণ্ডপাট। উচ্চ মাধ্যমিক স্তরের যে সমস্ত কৃতি ছাত্র-ছাত্রীদের হাতে উপহার সামগ্রী দেওয়া হয়, তারা হলো লিপ্সা সাহু, পূজা সাহু এবং পূর্ণিমা সাঁতরা।
উল্লেখ্য, হেরম্ব নাথ বাবুর বাড়ি বাঁকুড়া জেলার তালডাংরা থানার হাড়মাসড়া গ্রামে। বর্তমানে তিনি ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ব্লকের নয়াবসান জনকল্যান বিদ্যাপীঠের শিক্ষক। শিক্ষকতার পাশাপাশি বছর ভর তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে জড়িয়ে রাখেন। আর এভাবেই আগামী দিনে এগিয়ে যেতে চান বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ