Friday, September 30, 2022

SBI নেট ব্যাঙ্কিং-এর ক্ষেত্রে বড় পরিবর্তন আনল SBI, দেখুন কি পরিবর্তন


JJM NEWS DESK :   গ্রাহকদের সুরক্ষার কথা ভেবে দেশের বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাঙ্কটি নেট ব্যাঙ্কিং-এর ক্ষেত্রে কিছু নিয়ম পরিবর্তন করেছে।  SBI তার গ্রাহকদের অর্থ সুরক্ষিত রাখতে নানা ব্যবস্থা নিয়ে থাকে। । বলা হয়েছে, ‘SBI ওটিপি ভিত্তিক লগইনের মাধ্যমে অনলাইন ব্যাঙ্কিংকে আরও সুরক্ষিত করতে চলেছে’।
 এখন অনলাইন ব্যাঙ্কিং শুরু করার জন্য ওটিপি দিয়ে লগইন করতে হবে। ওটিপি আসার পরেই আপনি ব্যাঙ্কিংয়ের কাজ করতে পারবেন।এটির সাহায্যে কেউই ওটিপি ছাড়া আপনার অ্যাকাউন্ট খুলতে পারবে না এবং কেবলমাত্র পাসওয়ার্ড দিয়ে খোলা সম্ভব নয়।অর্থাত্‍ আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে ব্যাঙ্কটি আরও একটি পদক্ষেপ এগিয়ে গেল।

 SBI তার গ্রাহকদের সতর্ক করেছে যে, গ্রাহকের ব্যাঙ্কিং ডিটেইলস যেমন ওটিপি, পাসওয়ার্ড ব্যাঙ্ক কখনই চায় না। কোনো অপরিচিত ব্যক্তির সঙ্গে শেয়ার না করার আর্জি জানিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। ব্যাঙ্কের দেওয়া তথ্য অনুসারে, অ্যাকাউন্টের সুরক্ষা এবং অ্যাকাউন্ট আরও নিয়ন্ত্রণের জন্য, গ্রাহকরা তাদের অ্যাকাউন্ট ‘লক বা আনলক’ করতে পারবেন।এই বিকল্পটি ইন্টারনেট ব্যাঙ্কিং লগইন পেজের নীচে দেওয়া হয়েছে, যেখান থেকে আপনি এটি ব্যবহার করতে পারেন।আপনি আপনার অ্যাকাউন্টটি লক করে এটি আরও সুরক্ষিত রাখতে পারেন।যে কোনও সময় এটি পরিবর্তন করা যেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ