Sunday, August 14, 2022

জি বাংলার “ড্যান্স বাংলা ড্যান্স ” শো মাতাচ্ছেন পুরুলিয়ার ছেলে বাবন

জোহার জঙ্গলমহল নিউজ ডেস্ক: বাংলার ড্যান্স শো গুলির মধ্যে অন্যতম জি বাংলার “ড্যান্স বাংলা ড্যান্স”। এই শো অনেক ছেলেমেয়ের ড্যান্সের কেরিয়ার গড়ে দিয়েছেন। অত্যন্ত জনপ্রিয় এই শো। এই বছর এই শো এর যারা পারর্ফমার রয়েছেন তাদের মধ্যে বাবন বাউরী তার নাচের মাধ্যমে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। কে এই বাবন? কিভাবে সে এই শোয়ে পৌছাল। জেনে নেওয়া যাক তার সম্বন্ধে কিছু।
জঙ্গলমহলের পুরুলিয়া জেলার রঘুনাথপুর থানার অন্তর্গত রামকালানী গ্রামের বাসিন্দা বাবন বাউরী, বয়স মাত্র ২৩ বছর। নাচের নেশায় পড়াশোনায় তেমন ভালো ফল করতে পারেনি বাবন। নাচের দিকেই সবসময় মন পড়ে থাকত তার। উচ্চমাধ্যমিক পাশ করে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এ ভর্তি হয় সে। কিন্তু নাচের দিকে এতটাই ঝুঁকে পড়েছিল যে তার এই কোর্সটি আর সম্পূর্ণ করা হয়ে উঠেনি।
ছোটো বেলায় বাবাকে হারিয়েছেন বাবন। মা, এক ভাই ও বোনকে নিয়ে মামাবাড়ির গ্রাম রামকানালীতে বড়ো হয়ে উঠেছেন বাবন। অত্যন্ত আর্থিক অনটন ও দারিদ্রের মধ্যে বেড়ে উঠেছেন বাবন। ছোটো বেলা থেকেই ভাবতেন কিভাবে এই দুরাবস্থা দূর করা যায়। ছোটো বেলায় নাচের প্রতি ভীষণ ঝোঁক থাকায় বিখ্যাত কোরিওগ্রাফার ধর্মেশ জীর নাচ অনুসরণ করে একাই নাচ করতে সে। এককথায় “মহাভারতের” একলব্যের মেতে নাচ শিখেছেন বাবন। আর্থিক অনটনের জন্য কোনো ড্যান্স শিক্ষকের কাছে প্রথাগত ভাবে নাচ শিখতে পারেনি সে। নাচ নিয়ে অনেক বিদ্রূপ শুনতে হয়েছে তাঁকে। কিন্তু কোনো কথায় কান না দিয়ে শুধু এগিয়ে গিয়েছে বাবন। বাড়ির অভাবে এবং আর্থিক কারণের জন্য এখন রেলওয়ে প্ল্যাটফর্ম বা কোনো ফাঁকা স্থানে নাচ শেখায় সে।
তার পুরষ্কারের ঝুলিটিও হালকা নয়। নাচকে অবলম্বন করে অনেকগুলি পুরষ্কার রয়েছে তার ঝুলিতে। বহু মঞ্চে পারফর্ম করেছে সে। ইতিমধ্যে ২০১৮ সালে পাঞ্জাবে ন্যাশনাল স্পোর্টস ড্যান্স চ্যাম্পিয়নশিপে স্বর্ণ পদক লাভ করেছে, ২০১৯ সালে হিপ হপ ইন্টারন্যাশনাল মুম্বাইতে পপিং ক্যাটাগরিতে টপ পঞ্চম স্থান লাভ করেছিল সে। ২০২০সালে সোনি টিভির “ইন্ডিয়াস বেস্ট ড্যান্সারে টপ ১০০ স্থান লাভ করে। সদ্য ড্যান্স বাংলা ড্যান্স শো টিতে গোবিন্দা, জিৎ, শুভশ্রী,অঙ্কুশ সহ সবার প্রশংসা কুড়িয়েছে পুরুলিয়ার ছেলে বাবন। তার জনপ্রিয়তা ক্রমশ বেড়েই চলেছে। তার কথায় “শিল্পী ভাতা বা কোন সরকারি সাহায্য পেলে নাচটা ভালোভাবে চালিয়ে নিয়ে যেতে পারতাম”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ