Friday, September 30, 2022

Narada Scam Update :আপাতত জেল হেফাজতেই থাকবেন চার হেভিওয়েট, আগামিকাল ফের নারদ মামলার শুনানি

জোহার জঙ্গলমহল :   কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে নারদ কাণ্ডে গ্রেপ্তার হওয়া চার মন্ত্রী ও নেতাদের নিয়ে চলছে ভার্চুয়াল শুনানি ।অভিযুক্ত হয়ে সওয়াল করেছন বিখ্যাত আইনজিবি মনু সিঙ্ঘভি আর কেন্দ্রের হয়ে সওয়াল করছেন তুষার মেহতা ।তুষার মেহতা অভিযোগ করেন খোদ রাজ্যের আইন মন্ত্রী নিম্ন আদালতে হাজির হয়ে বিচার ব্যবস্থার উপরে প্রভাব সৃষ্টি করেছিলেন আর মুখ্যমন্ত্রী সিবিআই দফতরে গিয়ে তাদের কাজকর্মে হস্তক্ষেপ করেছিলেন ।
হাইকোর্টে সওয়াল সিবিআই আইনজীবির। পাল্টা প্রশ্ন, ‘করোনা পরিস্থিতিতে অভিযুক্তদের কি জেলে রাখা জরুরী। উত্তরে আইনজীবী তুষার মেহেতা বলেছেন, অভিযুক্তরা জেলে নেই, হাসপাতালে আছেন।’ পাশাপাশি আইনজীবী তুষার মেহেতাকে হাইকোর্টের বিচারপতি প্রশ্ন করেন, অভিযুক্ত চারজন তদন্তে সাহায্য না করার কোনও অভিযোগ আছে কি।’ অপরদিকে, প্রশ্ন করেন এরপর অভিষেক মনু সিংভি, অভিযুক্তদের না জানিয়ে মামলা হল কীভাবে। সিবিআই নানা কৌশলে জেলে ঢোকাতে চাইছে। তিনি আরও সওয়াল করেন, ৭৫ বছরের বেশি বয়স সুব্রত মুখোপাধ্য়ায়ের। কোভিডের সময় এভাবে আটকে রাখা যায় না।

আরো পড়ুন :আজ ১৯.০৫.২০২১ বুধবার জানুন হাতির( elephants ) অবস্থান জঙ্গলমহলের জেলাগুলিতে


এর পাল্টা অভিষেক মনু সিংভি অভিযোগ করেন, জামিনের আবেদন এবং বিক্ষোভের বিষয় দু’টির মধ্যে যোগাযোগ নেই। যে নেতাদের গ্রেফতার করা হয়েছে, তাঁরা দীর্ঘদিন ধরে বিধায়ক ছিলেন বা রয়েছেন। তাঁরা তদন্তে সিবিআই-এর সঙ্গে অসহযোগিতা করেছেন এমন কোনও অভিযোগ বা প্রমাণও নেই। পাশাপাশি সুব্রত মুখোপাধ্যায়ের বয়সের কথা উল্লেখ করে এবং বাকি তিনজনের কো- মর্বিডিটি রয়েছে বলেও জামিনের পক্ষে সওয়াল করেন অভিষেক মনু সিংভি। তিনি আরও দাবি করেন, মুখ্যমন্ত্রী সিবিআই অফিসে গিয়ে সহকর্মীদের প্রতি সহানুভূতি দেখিয়েছেন মাত্র। তিনিও কোনও অশান্তি করেননি।
সুব্রত মুখোপাধ্য়ায়ের আইনজীবী শুনানির শেষে অভিযোগ করেন, ইচ্ছাকৃত ভাবে শুনানি শেষ করতে দেরি করার কৌশল নেন সলিসিটর জেনারেল তুষার মেহতা।
একই সঙ্গে তিনি বলেন, ধৃত নেতারা বার বার সমর্থকদের শান্ত থাকার আবেদন জানিয়েছেন। ফলে, নেতারা বিক্ষোভে উস্কানি দিয়েছেন, এই অভিযোগ ঠিক নয়। আর প্রতিবাদ করলে তা রাস্তায় নেমেই হয়। এটা মানুষের গণতান্ত্রিক অধিকার।
দু’ পক্ষের দীর্ঘ সওয়াল জবাবের পরেও অবশ্য স্বস্তি পেলেন না চার নেতা। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, আগামিকাল, বৃহস্পতিবার বেলা দুটো থেকে ফের মামলার শুনানি হবে।
এই মুহূর্তে নারদ কাণ্ডে ধৃত সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন। প্রেসিডেন্সি জেল হাসপাতালে রয়েছেন আর এক মন্ত্রী ফিরহাদ হাকিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ