Tuesday, October 4, 2022

Narada Scam : নারদ কাণ্ডে ধৃত দুই মন্ত্রী সহ ৫ জনকেই জামিনে মুক্তি দিল আদালত

 জোহার জঙ্গলমহল :  নারদ কাণ্ডে ধৃত ৪ জনেরই অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল বিশেষ সিবিআই আদালত। সোমবার ব্যাঙ্কশাল আদালতে এই শুনানি চলে।কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ভার্চুয়াল শুনানির আয়োজন করা হয়েছিল।

 ব্যাঙ্কশাল কোর্টে শুনানির পর নারদ মামলায় ধৃত দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম এবং প্রাক্তন দুই মন্ত্রী মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে জামিন দিলেন বিচারক।

নারদ কাণ্ডে এদিন পাঁচ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করেছে সিবিআই। দুই মন্ত্রী, দুই প্রাক্তন মন্ত্রী ছাড়াও পুলিশ কর্তা এসএমএইচ মির্জার বিরুদ্ধে মূলত দুর্নীতি দমন আইনের বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে। ধৃত পাঁচ জনকেই জেল হেফাজতে পাঠানোর আর্জি জানিয়েছিল সিবিআই। কিন্তু সেই আর্জি খারিজ করে দিয়েছে আদালত। বরং এ ব্যাপারে অভিযুক্তদের আইনজীবিদের যুক্তিই মেনে নিয়েছেন বিচারক।
অভিযুক্তদের আইনজীবিদের গোড়া থেকেই বক্তব্য ছিল, বেআইনি ভাবে চার জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের গ্রেফতারের আগে বিধানসভার স্পিকারের অনুমতি নেওয়া হয়নি। তা ছাড়া তদন্ত শেষ করে চার্জশিট পেশ করা হয়ে গিয়েছে, তখন অভিযুক্তদের গ্রেফতারের প্রয়োজন কী?
জবাবে সিবিআইয়ের আইনজীবিরা তাঁদের সওয়ালে বলেছিলেন, ধৃতরা প্রভাবশালী। তাই তাঁদের বাইরে রাখলে সাক্ষীদের প্রভাবিত করতে পারেন। কিন্তু তাঁদের সেই বক্তব্য মেনে নেয়নি আদালত।

  গ্রেফতারের খবর পেয়ে মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও চলে যান নিজাম প্যালেসে। সূত্রের খবর, ওই ৪ জনের গ্রেফতারকে ‘বেআইনি’ আখ্যা দেন তিনি। সেই সঙ্গে এ-ও বলেন, যত ক্ষণ না পর্যন্ত তাঁকে গ্রেফতার করা হচ্ছে, তিনিও নিজাম প্যালেস ছাড়বেন না। নিজাম প্যালেসে জড়ো হন বহু তৃণমূল কর্মী-সমর্থকও। অশান্তি ছড়ায় নিজাম প্যালেসে। সিবিআই অফিস লক্ষ্য করে ভিড় থেকে পাথরও ছোড়া হয়। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে আদালতে ভার্চুয়াল শুনানির আয়োজন করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ