Friday, September 30, 2022

রাজ্যে করোনা বিধি নিষেধ বহাল থাকছে ১লা জুলাই পর্যন্ত, জানাল নবান্ন

জোহার জঙ্গলমহল নিউজ ডেস্ক: গত মে মাসে করোনা সংক্রমণ ২০ হাজার ছাড়িয়েছিল। সংক্রমণে রাশ টানতে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। প্রথমত লকডাউন জারি ছিল ৩০শে মে পর্যন্ত। পরে তা বাড়িয়ে ১৫ই জুন পর্যন্ত করা হয়। আগামীকাল কার্যত তা শেষ হতে চলেছে। আজ দুপুরে লকডাউন নিয়ে নবান্নে রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে বৈঠক সারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। করোনার বিধিনিষেধে আগের তুলনায় বেশকিছু ছাড় দেওয়া হয়।
গণ পরিবহন আগের মতোই বন্ধ থাকছে। এই বিধিনিষেধ বহাল থাকবে আগামী ১লা জুলাই পর্যন্ত। লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা আগের মতোই বন্ধ থাকবে। তবে স্টাফ ট্রেন আগের মতোই চালু থাকবে। জরুরী ভিত্তিতে চালানো যাবে প্রাইভেট গাড়ি।
৫০ শতাংশ কর্মী নিয়ে খোলা যাবে রেস্টুরেন্ট, শপিং মল, হোটেল। তবে প্রত্যেক কর্মীর টিকাকরণ বাধ্যতামূলক। শপিং মলে ৩০ শতাংশ গ্রাহক প্রবেশ করতে পারবেন। রেস্টুরেন্টে ৫০ শতাংশ গ্রাহকের বসার ব্যবস্থা করা যাবে। দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে হোটেল, রেস্টুরেন্ট।
২৫ শতাংশ কর্মী নিয়ে বেসরকারি অফিস খোলা যাবে। সময়সীমা সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এছাড়াও  সব্জি বাজার থেকে মুদিখানা, দুধ, ডিম, মাছ-মাংসের দোকান খোলা থাকবে সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত।  অন্যান্য দোকানগুলি খোলা থাকবে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। টিকা নেওয়া থাকলে তবেই পার্কে প্রবেশ করা যাবে। আগের মতোই বন্ধ থাকছে স্কুল, কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, বিউটি পার্লার, জিম, স্পা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ