Monday, October 3, 2022

শনিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর পর্যন্ত বন্ধ এসবিআই (SBI)-এর নেফট (NEFT) পরিষেবা। কেন এই সিদ্ধান্ত?


 JJM NEWS DESK :  শনিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর পর্যন্ত বন্ধ এসবিআই (SBI)-এর নেফট (NEFT) পরিষেবা। কেন এই সিদ্ধান্ত? ১৪ ঘণ্টা বন্ধ থাকবে ব্যাঙ্কের ন্যাশনাল ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার (এনইএফটি) পরিষেবা। রিজার্ভ ব্যাঙ্কের তরফে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে জানানো হয়েছে, শনিবার রাত ১২টা এক মিনিট থেকে রবিবার দুপুর ২ টো পর্যন্ত এনইএফটি পরিষেবা থাকবে বন্ধ। প্রযুক্তিগত উন্নতির জন্য পরিষেবা বন্ধ রাখতে হচ্ছে। এই সময়ের মধ্যে ব্যাঙ্কের গ্রাহকদের জন্য ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়নো ও ইয়নো লাইট পরিষেবাও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

স্টেট ব্যাঙ্কের তরফে টুইট করে লেখা, ‘২২ মে ব্যাঙ্কের কাজ শেষ হওয়ার পরে রিজার্ভ ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্কের এনইএফটি পরিষেবার প্রযুক্তিগত উন্নতির কাজ করবে। তাই শনিবার রাত ১২টা ০১ মিনিট থেকে রবিবার দুপুর ২টো পর্যন্ত ব্যাঙ্কের এনইএফটি পরিষেবা, ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়নো ও ইয়নো লাইট পরিষেবা বন্ধ থাকবে। তবে রিয়েল টাইম গ্রস সেটলমেন্ট (RTGS) পরিষেবা চালু থাকবে।’

 ২১ মে থেকেই অনলাইন পরিষেবার প্রযুক্তিগত উন্নতি শুরু করেছে স্টেট ব্যাঙ্ক। বৃহস্পতিবার ব্যাঙ্ক তার গ্রাহকদের জানায়, এই সময় অনলাইন পরিষেবার একটু সমস্যা হবে। গ্রাহকদের আরও সুবিধার জন্যই এই উন্নতির কাজ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ