Friday, September 30, 2022

পার্ক স্ট্রিটে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন


জোহার জঙ্গলমহল  ডেস্ক :  লকডাউনের মধ্যেই পার্কস্ট্রীটে একটি বহুতলে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ল বৃহস্পতিবার। এদিন দুপুর ১২টা নাগাদ আগুন লাগার ঘটনাটি প্রথম দেখতে পান আশেপাশের এলাকার বাসিন্দারা। তাঁরাই খবর দেন পুলিশ ও দমকলে। দ্রুত আশেপাশের বহুতল থেকে অনেকেই ভয়ে রাস্তায় নেমে চলে আসেন। যদিও যে বহুতলে এই আগুন লেগেছে সেখানে কেউ বসবাস করেন না। সবই হয় অফিস নাহয় গোডাউন। তাই ভেতরে কারো আটকে থাকার সম্ভাবনা নেই বললেও চলে। তবুও পুলিশ নজর রেখেছে যাতে ভেতরে কেউ আটকে গেলে তা যেন দ্রুত চিহ্নিত করা যায়।
 পার্ক স্টিটে একটি গোডাউনে বিধ্বংসী আগুন। দাউ দাউ করে জ্বলছে গোটা গোডাউন। ১০ নম্বর এপিজে স্কুলের পাশে এই আগুন লেগেছে বলে জানা যাচ্ছে। তবে এলাকা ঘিঞ্জি থাকায় দমকলের আরও গাড়ি ঘটনাস্থলে পৌঁছতে পারছে না। এমনটাই জানিয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসু।
তবে বহুতলের মধ্যে কেউ আটকে নেই বলেই জানিয়েছেন তিনি। একই সঙ্গে দমকলমন্ত্রী জানিয়েছেন, দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা যাবে। ইতিমধ্যে যেখানে এই আগুন লেগেছে সেখানে জল দেওয়া সম্ভব হয়েছে বলে জানিয়েছেন দমকলমন্ত্রী।
জানা যাচ্ছে, বহুতলে শাড়ির গোডাউন ছিল। সেখানেই এই আগুন লেগেছে। প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ থাকায় সেখানে দ্রুত আগুন ছড়িয়ে বলে দাবি দমকলের।
দমকলকর্মীরা যুদ্ধকালীন তত্‍পরতায় কাজ শুরু করেন। আগুন আয়ত্বে আনার চেষ্টা করলেও তা দ্রুত ছড়িয়ে পড়ে। আশেপাশের বিল্ডিংয়েও তা ছড়ানোর আশঙ্কা তৈরি হয়। আতঙ্কিত হয়ে পড়েন মানুষজন। বহুতলের অন্যান্য বাসিন্দারা নিজে নেমে আসেন।
দমকলমন্ত্রী জানিয়েছেন, ‘বহুতলের চতুর্থ তলায় থাকা শাড়ির গোডাউনে আগুন লাগার ঘটনা ঘটেছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শর্টসার্কিট থেকেই এই আগুন লেগেছে। গোডাউনে কেউ আটকে পড়েননি, তাই হতাহতের কোনও আশঙ্কা নেই। পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। বিকাল ৪টের মধ্যে আগুন সম্পূর্ণভাবে নিভে যাবে বলেই মনে করছি।’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ