Tuesday, October 4, 2022

পরিস্থিতি ভয়ঙ্কর! লকডাউনের মেয়াদ ১ সপ্তাহ বাড়াতে হল দিল্লিতে, চলবে ৩ মে পর্যন্ত

পরিস্থিতি ভয়ঙ্কর! লকডাউনের মেয়াদ ১ সপ্তাহ বাড়াতে হল দিল্লিতে, চলবে ৩ মে পর্যন্ত

JJM NEWS DESK : করোনা (Corona) সংক্রমণের ভয়াবহ অবস্থা দেখে আরও এক সপ্তাহ বাড়ানো হল লকডাউনের মেয়াদ। কারণ লকডাউন চললেও করোনায় আক্রান্ত হওয়ার হার এখনও উর্ধ্বমুখী। সাংবাদিক বৈঠকের মাধ্য়ে আজ এই ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল । ৩ মে পর্যন্ত এই লকডাউন চলবে।

তবে এই লকডাউনে কোরিয়ার সার্ভিস ও এবং স্বনির্ভরদের ছাড় দেবে সরকার। বিশেষত ইলেক্ট্রিশিয়ান, কলের মিস্ত্রি, ওয়াটার পিউরিফায়ার মেরামতকারীদের কিছু ছাড় দেওয়া হবে। ছোটদের বইয়ের দোকান এবং ফ্যানের দোকান খোলা থাকবে। এছাড়া অত্যাবশকীয় জিনিসের উপর ছাড় থাকবে।

 ২৬ এপ্রিল পর্যন্ত এই লকডাউন চলার কথা ছিল। গত ৬ দিন লকডাউন থাকা সত্ত্বেও করোনায় মৃতের সংখ্যা কমেনি । করোনার গ্রাফ দ্রুত গতিতে উপরের দিকে বেড়েই চলেছে। আর সেই কথাই মাথায় রেখে মেয়াদ বাড়ালো কেজরিওয়াল সরকার।

 গত ২৪ ঘণ্টায় সব রেকর্ড  চুরমার করে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৪৯ হাজার ৬৯১ জন।দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২,৭৬৭ করোনা আক্রান্তের। মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৯২ হাজার ৩১১ । স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা যোগ করে দেশে এ দিন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৯ লক্ষ ৬০ হাজার ১৭২ জন। আর আক্রান্ত ও মৃতের সংখ্যা উর্ধমুখী হওয়ায় যেমন উদ্বেগ বেড়েছে, তেমনই চিন্তা বাড়িয়েছে অক্সিজেন, ওষুধ ও হাসপাতালে বেডের ঘাটতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ