Friday, September 30, 2022

ঝাড়গ্রাম জেলার বিনপুর এলাকায় একাধিক গ্রামে কোভিড সম্পর্কিত সচেতনতা মূলক প্রচার অভিযান চালান ‘প্রচেষ্টা’ গ্রুপের একদল সদস্য/সদস্যা

A group of members of ‘Pracheshta’ group conducted awareness campaign about Kovid in several villages in Binpur area of Jhargram district.


জোহার জঙ্গলমহল নিউজ ডেস্ক, সুদীপ পাল: গতকাল রবিবার ঝাড়গ্রাম জেলার বিনপুর ২নং ব্লকের গোদা অঞ্চলের অন্তর্গত কলাবেড়িয়া, ভূরসাতোড়া, সারেঙ্গাশুলি, আমলাতোড়া, মহুলবনী, শিয়াড়কেট্যা, মেদিনী, পারুলিয়া প্রভৃতি গ্রামে সচেতনতামূলক প্রচার অভিযান চালায় প্রচেষ্টা গ্রুপের একদল সদস্য/সদস্যা। সাথে ছিল সচেতনতার পাঠ সম্পর্কীত ব্যানার ও হ্যান্ডবিল। 

আরো পড়ুন-ঘূর্ণিঝড় যশের জেরে ২৫টি ট্রেন বাতিল করল পূর্ব রেলওয়ে

এই প্রচার অভিযানের সঙ্গে উপস্থিত ছিলেন ঝাড়গ্রামের অন্যতম সঙ্গীত শিল্পী আনন্দ রঞ্জন দাশগুপ্ত । তিনি এই সব গ্রামের মানুষের হাতে হ্যান্ডবিল ও মাস্ক তুলে দেন। এবং করোনাবিধি সম্পর্কিত তথ্য  ও এই পরিস্থিতিতে সুস্থ থাকতে হলে কি কি করা প্রয়োজন তা বলেন এবং শপথ বাক্য পাঠ করান। আর এই ধরনের প্রচার অভিযানে সহযোগিতার হাত বাড়িয়ে দেন মেদিনীপুরের রাজু দাস, শিক্ষিকা সোমা মন্ডল, এড়গোদা নিত্যানন্দ বিদ্যায়তনের গনিত শিক্ষক শ্যামল দাস মহাশয় এবং এড়গোদা গ্রাম পঞ্চায়েত কার্য্যালয়ের নির্মাণ সহায়ক বিপুল দে মহাশয়। ‘প্রচেষ্টা’ গ্রুপের সদস্য বিনয় মাহাত বলেন ‘গত বছরের চেয়ে ভয়াবহতা এবছরে অনেক বেশি, গতবছর মানুষকে সচেতন করার পাশাপাশি প্রায় ২০-২২ দিন ধরে অতিথি শ্রমিকদের টিফিন, দুপুরের এবং রাত্রির খাবারের ব্যবস্থা করা হয়েছিল প্রচেষ্টার তরফ থেকে। এবছরও করোনা প্রতিরোধের অন্যতম প্রধান উপকরন হিসেবে সচেতনতাকেই আমরা বেছে নিয়েছি। মানুষ সচেতন হলেই করোনাকে আমরা আটকে দিতে পারব’। আর একজন সদস্য গুরুপদ দত্ত বলেন আমরা প্রতিটি গ্রামে প্রতিটি পরিবারে স্যানিটাইজার, মাস্ক, হ্যান্ডবিল দিতে চেষ্টা করছি।এটা নিয়মিত ভাবে আমরা করে চলেছি। আজকেও এগুলো বিতরন করা হল। আর যাঁদেরকেই আমরা সামনে পাচ্ছি তাঁদেরকেই করোনা সম্পর্কে শপথবাক্য পাঠ করিয়ে সচেতন করছি। এতে গ্রামের মানুষও আমাদেরকে সহযোগিতা করছেন। ভুরষাতোড়া গ্রামের বাসিন্দা অশোক মাহাত ও উত্তম মাহাত বলেন আমাদের গ্রামের মানুষ প্রচেষ্টার কাজকর্মে যথেষ্ট খুশি, সকলের আশীর্বাদ ও ভালোবাসাকে সাথে নিয়ে এগিয়ে চলুক “প্রচেষ্টা “।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ