Friday, September 30, 2022

করোনার বিরুদ্ধে লড়তে ভারতকে ১৩৫ কোটি টাকা অর্থ সাহায্য Google এর

করোনার বিরুদ্ধে লড়তে ভারতকে ১৩৫ কোটি টাকা অর্থ সাহায্য Google এর

 JJM NEWS DESK : করোনার দ্বিতীয় ঢেউ একেবারে সুনামির আকার নিয়েছে গোটা ভারতে। করোনার রক্তচক্ষুতে নাজেহাল সব স্তরের মানুষ। এরই মধ্যে দেশে অক্সিজেনের আকাল। ভারতের এইরকম টালমাটাল পরিস্থিতিতে পাশে এসে দাঁড়ানোর কথা ঘোষণা করেছে গুগুল। ১৩৫ কোটি টাকা আর্থিক সহযোগিতা করার কথা ঘোষণা করা হয়েছে সংস্থার পক্ষ থেকে। গুগুলের সিইও সুন্দর পিচাই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এই কথা জানিয়েছেন। তিনি বলেছেন, করোনাতে আক্রান্তদের চিকিত্‍সা, প্রয়োজনী সরঞ্জাম, কেনার জন্য এই অর্থ সাহায্য করা হচ্ছে।

 ব্যাপক হারে সংক্রমণ ছড়ানোর ফলে দেশের স্বাস্থ্য ব্যবস্থার পরিকাঠামোগত অভাবের দিকগুলি প্রকাশ্যে এসে পড়েছে। হাসপাতালে পর্যাপ্ত বেড এবং অক্সিজেনের অভাবে অসংখ্য মানুষ মরতে বসেছেন। পরিস্থিতির ভয়াবহতা অনুমান করে এসময় বিশ্বের বিভিন্ন দেশ ও প্রতিষ্ঠান ভারতের পাশে এসে দাঁড়িয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হলো সকলের প্রিয় সংস্থা গুগলের (Google) নাম। সংস্থার বর্তমান সিইও (CEO) সুন্দর পিচাই কোভিড পরিস্থিতি মোকাবিলার প্রয়োজনে ভারতীয়দের জন্য প্রায় ১৩৫ কোটি টাকা অর্থসাহায্যের কথা ঘোষণা করেছেন। 

ব্যক্তিগত এবং প্রতিষ্ঠানগতভাবে এই অবস্থায় কিভাবে ভারতের পাশে দাঁড়ানো যেতে পারে, সে বিষয়ে তারা সর্বদাই ভেবে চলেছেন। তিনি জানিয়েছেন যে ভারতের বর্তমান সংকটের কথা বিবেচনা করে গুগলের অধীনে কর্মরত প্রায় ৯০০ জন সদস্য শুধু নিজেরাই ৩.৭ কোটি টাকা দান করেছে। এই টাকা নির্দিষ্ট প্রক্রিয়া মেনে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নিবেদিতপ্রাণ সৈনিকদের হাতে পৌঁছে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ