Wednesday, October 5, 2022

আজ ১লা মে থেকে বদল হচ্ছে বেশকিছু নিয়মের, আসুন দেখে নেওয়া যাক

Today, from 1st May, some rules are being changed, let’s take a look


জোহার জঙ্গলমহল নিউজ ডেস্ক: আজ ১লা মে থেকে শুরু হচ্ছে বেশকিছু নিয়মের রদলবদল। করের মাসুল, গ্যাসের দাম, স্বাস্থ্যবীমার অঙ্ক ইত্যাদি একাধিক ক্ষেত্রে আসছে বেশ কিছু রদলবদল। আসুন দেখে নেওয়া যাক।

অ্যাক্সিস ব্যাংকে নূন্যতম ব্যালেন্স রাখার পরিমাণ বাড়ছে ১লা মে থেকে। নূন্যতম ব্যালেন্সের পরিমাণ ১০,০০০ টাকা থেকে বাড়িয়ে এবার ১৫,০০০ টাকা করা হচ্ছে। এছাড়া অ্যাক্সিস ব্যাংকে নির্দিষ্ট কয়েকবার টাকা তোলার পর ফের টাকা তুললে গুনতে হবে অতিরিক্ত কর।

আরো পড়ুন-প্রয়াত হলেন চাঁদে পা রাখা প্রথম মহকাশচারী (Astronaut)

যে সকল স্যালারি (Salary account) অ্যাকাউন্টগুলি ১৭ মাস ধরে বন্ধ রয়েছে অর্থাৎ কোনো লেনদেন করা হয়নি সেই সকল অ্যাকউন্ট থেকে কেটে নেওয়া হবে ১০০ টাকা। এছাড়াও গত ছয়মাস ধরে যে সকল অ্যাকউন্ট থেকে কোনো লেনদেন (Transaction) হয়নি সেই অ্যাকাউন্টগুলি থেকেও ১০০ টাকা করে কাটা হবে।

কলকাতার বাজারে এখন গ্যাসের দাম ৮৩৫.৫০ টাকা। গ্যাসের দামের ক্ষেত্রেও পরিবর্তন আসতে পারে বলে জানা গেছে।

১লা মে থেকে দেশজুড়ে শুরু হচ্ছে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকাকরণ। টিকার জন্য কো-উইন অ্যাপস বা কো-উইন পোর্টাল থেকে রেজিস্ট্রেশন করতে হবে। তবেই পাওয়া যাবে করোনার টিকাকরণ। দেশজুড়ে দৈনিক সংক্রমণ চার লক্ষের গন্ডি ছাড়িয়েছে। 

১লা মে থেকে সঞ্জীবনী বীমা গ্রাহকদের অর্থমুল্য ৫ লক্ষ থেকে বাড়িয়ে ১০ লক্ষ করার সিদ্ধান্ত নিয়েছে বীমা নিয়ন্ত্রক সংস্থা আইআরডিএআই (Insurance Regulatory and Development Authority)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

লেটেস্ট খবর

লেটেস্ট খবর

হাতির খবর

জঙ্গলমহল ভ্রমণ